সব গুলো সাইটের আর্নিং কি একটা অ্যাকাউন্টেই জমা করা যাবে?

প্রশ্ন : আমার যদি ৪ টা নিশ সাইট থাকে, তবে কি সবগুলোকে আমি একটা Amazon Account থেকে ব্যবহার করতে পারব? সব গুলো সাইটের আর্নিং কি একটা অ্যাকাউন্টেই জমা করা যাবে?

উত্তর : একটা থেকেই করতে হবে। এক পিসি থেকে একই ইনফো দিয়ে একাধিক আইডি খুলতে পারবেন না। এমাজন ব্যান করে দিবে, নীতি বিরোধী। একই আইডি দিয়েই করে সবাই। এক্ষেত্রে, প্রতিটা সাইটের জন্য আলাদা আলাদা ট্র্যাকিং আইডি নিতে পারবেন, যেটা দিয়ে ডিটেইলস মনিটরিং করতে পারবেন। তবে, আরনিং সব একইসাথেই জমা হবে এবং একই সাথে পাবেন।

প্রশ্ন : ট্র্যাকিং ID কিভাবে নিতে হয়। একটু ডিটেল বলবেন প্লিজ?

উত্তর : 

প্রশ্ন : নিশ আর্টিকেল লেখার সময় প্রোডাক্ট রিভিও যদি এমাজনের প্রোডাক্ট রিভিও থেকে মোটামুটি কপি করে দিই তাহলে কি কোন সমস্যা হবে? নাকি টোটালি ইউনিক হতে হবে?

উত্তর : কপি কইরেন না। আইডিয়া নিয়ে সুন্দর করে গুছিয়ে আর্টিকেল লিখুন। You can take idea from amazon product review but it must be 100% unique in case of the product review article for your niche site.

প্রশ্ন : সোশ্যাল মিডিয়াতে মাল্টিপল একাউন্ট ব্যাবহার করতে চাচ্ছি। যেমন ১০ টা পিন্টারেস্ট, ১০ টা টুইটার …… এরকম। 🙂 এখন, বড় ভাইদের কাছে প্রশ্ন হলো, একাউন্ট গুলো একসাথে ম্যানেজ করার জন্য কোন সফটওয়্যার বা অ্যাঁপ বেস্ট হবে? পেইড / ফ্রি !

উত্তর : আমি ম্যানুয়ালি ম্যানেজ করি। ম্যানুয়ালি করা অনেক ঝামেলা হবে বাট ম্যানুয়ালি করলে ভালো হবে। এবং ভালো ফল ও পাবেন।

প্রশ্ন : আমাজন কি কি পেমেন্ট মেথডস এক্সেপ্ট করে? নেটেলার কার্ড কি এক্সেপ্ট করে?

উত্তর : শুধু পেওনিয়ার কার্ড আর আমাজানের চেক । আমাজানের চেক আনলে সেটা বাংলাদেশের ব্যাংকে ভাঙানো যাবে ।

প্রশ্ন : ছবিতে কি অলটার ট্যাগ ব্যাবহার করলে অ্যামাজন ব্যান করবে আর যদি করে তাহলে ইমেজের এসই ও কিভাবে করব?????????

উত্তর : না, ছবিতে অল্টার ট্যাগ ব্যবহার করলে অ্যামাজন ব্যান করবেনা।

প্রশ্ন : আ্যমাজনের আর্নিং সেকশনের শেষে Device Type দেখায়। এটা ভিসিটর কি ডিভাইস ব্যবহার করে কিনেছে তা দেখায় না প্রোডাক্ট টাইপ দেখায়?

উত্তর : ভিসিটর কি ডিভাইস ব্যবহার করে কিনেছে সেটা দেখায়, মোবাইলে প্রচুর সেল হয়।

প্রশ্ন : Hostgator এ দুইটা ক্যাটাগরি দেখলাম যে
১/ web hosting
২/ wordpress hosting
এখন কথা হল web hosting এ তো wordpress হোস্ট করা যায় তবে আলাদা করে wordpress hosting ক্যাটাগরি কেন?এবং wordpress হোস্টিং এর দাম বেশি কেন?

উত্তর : ১/ বিভিন্ন ধরনের ক্যাশিং এনাবল করা। ২/ অপ্টিমাইজড। ৩/ নিক্স + প্রিমিয়াম সফটওয়্যারের ব্যবহার। ৪/ প্রিমিয়াম সিডিএন সুবিধা। ৫/ সিপিউ র‍্যাম ইত্যাদি ২/৩ গুন বেশি প্রোভাইড করে। এরকম আরো অনেক সুবিধা যেকারনে দাম বেশি এবং যেগুলা থাকার কারনে ওয়েবহোস্টিং থেকে ওয়ার্ডপ্রেস হোস্টিং ওয়ার্ডপ্রেসের জন্য অনেক ভালো। তবে, ওয়েবহোস্টিং নিলেও কোন সমস্যা নাই।

প্রশ্ন : একটি নির্দিস্ট লো কম্পিটেটিভ কিওার্ড দিয়ে সাইট গুগলের প্রথম পেজে আনতে ধাপে ধাপে কোন কাজ গুলো করে যেতে হবে। নতুন একটি সাইট নিয়ে মার্কেটিং এ নামবো।

উত্তর : প্রথম কাজ ভালো গুণগত মান সম্পন্ন কন্টেন্ট। আপনি যে কিওয়ার্ড নিয়ে র‍্যাঙ্ক করতে চান, সেটার সাথে সামঞ্জস্যপূর্ণ টপিকগুলোও আপনার সাইটে কভার করতে হবে। এরপর ফাউন্ডেশন ব্যাকলিঙ্ক করবেন কিছু। ওয়েব ২.০ করবেন, গেস্ট পোস্টিং করবেন অন্তত ৮-১০। যেহেতু কিওয়ার্ড লো-কম্পিটিটিভ, সাইট প্রথম পেইজে চলে আসবে ৫-৭ মাসে।

প্রশ্ন : বিভিন্ন Article submission সাইটে Article submission আদ্যোও কি কোন কাজ করে ?

উত্তর : ৮-১০ টা ভালো আর্টিকেল ডিরেক্টরিতে করতে পারেন, এর বেশি দরকার নেই। কন্টেক্সচুয়াল ব্যাকলিঙ্ক পাচ্ছেন অল্প কষ্টে, তাই নিয়ে নেয়া ভালো। খুব পাওয়ারফুল না, তবে ভালো।

প্রশ্ন : সাইটের স্পীড নিয়ে সমস্যায় থাকি এবং গুগোল র‌্যাঙ্কর ক্ষেত্রে এটি অত্যন্ত গুরুত্ত্ব পূর্ণ।

উত্তর : আমরা প্রায়ই সাইটের স্পীড নিয়ে সমস্যায় থাকি এবং গুগোল র‌্যাঙ্কর ক্ষেত্রে এটি অত্যন্ত গুরুত্ত্ব পূর্ণ। এই সহজ টিপটি এপ্লাই করে কিছুটা হলেও এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।
আজ আমি আপনাদের চারটি ফ্রি ওয়ার্ডাপ্রেস প্লাগইনের নাম দিচ্ছি যেগুলো ইনিস্টল করলে আপনার সাইটের স্পীড 20%-30% বেড়ে যাবে।
1. WP Super Cache
2. Better WordPress Minify
3. WP Smush
4. GZip Ninja Speed Compression

প্রশ্ন :  AmaSuite – Amazon Research Software আসলে কোন কাজটার জন্যে স্পেশালাইজড?

উত্তর : এটা মূলত যারা অ্যামাজন এফবিএ করে তাদের জন্যে স্পেশালি বানানো।

প্রশ্ন : আ্যমাজনের কমিশন ৬% হওয়ার পর পূর্বের সেল হওয়া প্রোডাক্টগুলোও কি ৪% থেকে ৬% এ আপেডট হয় না কি ৪% এ সেল হওয়া প্রোডাক্ট ৪% ই থাকে?

উত্তর : মাসের যেদিন আপনার নির্দিষ্ট পরিমান সেল করার কারণে কমিশন টায়ার বাড়বে, সেই মাসের সব প্রোডাক্টের জণ্যেই ঐ কমিশন পাবেন। অর্থাৎ আগে বিক্রি হওয়া প্রোডাক্টের কমিশনও ৪% থেকে বেড়ে ৬% হবে। শুধু ইলেক্ট্রনিক আইটেম ৪% এ থাকবে।

প্রশ্ন : Hire writers এ আপনাদের কারো ভাল যানা শোনা Skilled writer থাকলে নাম টা recommend korben please

উত্তর : নিশ ভেদে ভালো রাইটার ভিন্ন হতে পারে। আপনি আপনার নিশ অনুযায়ী কয়েকজনকে খুঁজে দেখুন হায়ার রাইটার্স এ। টেস্ট পারপাসে কিছু ছোট আর্টিকেল লিখান, যে ভালো লিখে তাকে দিয়ে কাজ করান।

প্রশ্ন : গেস্ট পোস্ট থেকে কোনো লিংক পেলে আর্টিকেল এর লিংক এবং পাওয়া ব্যাকলিংক চেক করার কোনো ওয়ে আছে কি? থাকলে একটু বিস্তারিত বলিবেন।

উত্তর : গেস্ট পোস্ট এর সাইট লিংক ক্লিক করে আপনার ওয়েবসাইটে নিয়ে গেলেই ঠিক আছে। আর কিছু লাগবেনা । আপনি যদি কোন সাইট এর ব্যাকলিঙ্ক জানতে চান, বা কোন সাইট থেকে লিংক পাইছে, কোন পেজে পাইছে তা ব্যাকলিঙ্ক চেকার টুল দিয়ে করতে পারবেন। যেমনঃ ahrefs
প্রশ্ন : Amazon এর প্রোডাক্ট ইমেজ কি গেস্ট পোস্ট এবং web ২.০ এর আর্টিকেল ব্যবহার করা যাবে?

উত্তর : হ্যা যাবে, তবে গেস্ট পোস্টে নির্দিষ্ট প্রোডাক্ট অরিয়েন্টেড পোস্ট এলাউ করবেনা ম্যাক্সিমাম ক্ষেত্রেই। যেখানে গেস্ট পোস্ট করবেন, তাদের চাহিদা আপনার আগে জেনে নিতে হবে।

niche site e keu comment on rakhen? rakhle ki wordpress default or kono plugin?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *